তিন মাসে ইসরাইলের হাতে প্রাণ গেছে অন্তত ১৪২ ফিলিস্তিনির

    
    0 371

    বাংলা গ্যোজেট ডেস্ক: অক্টোবর মাস থেকে ডিসেম্বর পর্যন্ত অধিকৃত ফিলিস্তিনি ভূখন্ডে বর্বর ইসরাইলি বাহিনীর হামলায় শিশু ও নারীসহ অন্তত  ১৪০ জন ফিলিস্তিনি শহীদ হয়েছেন।

    ইসরায়েলের দখলদারিত্বের বিরুদ্ধে  সংগ্রামে নেমেছে ফিলিস্তানের মুক্তিকামী জনগণ, বিশেষত তরুণরা। পরিস্থিতি অনেকটা অভ্যুত্থানের রূপ নিয়েছে। এবারের সংগ্রামকে বলা হচ্ছে তৃতীয় ইনতিফাদা। এরই পরিপ্রেক্ষিতে এসব ফিলিস্তিনি শাহাদাত বরণ করেন।

    ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় গতকাল (মঙ্গলবার) বিকেলে এক বিবৃতিতে জানিয়েছে, গত অক্টোবরের শুরু থেকে এ পর্যন্ত ২৭ জন শিশু ও নারী সহ ১৪২ জন ফিলিস্তিনি ইসরাইলি বাহিনীর হাতে শহীদ হয়েছেন। সাফা বার্তা সংস্থা এ খবর দিয়েছে।

    800_vuxpkmjkmcxvrtb55arkfwimxrnfb1fmএ সময় ইসরাইলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে ১৫,৬২০ জন ফিলিস্তিনি আহত হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।আহতদের মধ্যে ১,৮৮৭ জন তাজা গুলি, ৩,১০৪ জন রাবার গুলি এবং ১‌০,২৩১ জন কাঁদানে গ্যাস গ্রহন এবং বাকি ৩৬০ জন ইসরাইলি বাহিনীর সরাসরি নির্যাতনে আহত হয়েছে। এছাড়া, সংঘর্ষে ৩৮ জন ফিলিস্তিনি আগুনে পুড়ে আহত হয় বলে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

    গত আগস্ট মাসের শেষ দিকে ইহুদিবাদী সেনারা আল-আকসা মসজিদ চত্বরে ফিলিস্তিনি মুসল্লিদের নামাজ পড়তে বাঁধা দেয়ার পরিপ্রেক্ষিতে ফিলিস্তিনি এবং ইসরাইলি বাহিনীর মধ্যে সংঘর্ষ তীব্র আকার ধারণ করে। এরপর থেকে জর্দান নদীর পশ্চিম তীরে ইসরাইল বিরোধী গণজাগরণ শুরু হয়েছে।

    NO COMMENTS

    Leave a Reply