তামিমে ভর করে নেদারল্যান্ডসের বিরুদ্ধে বাংলাদেশের জয়

তামিমে ভর করে নেদারল্যান্ডসের বিরুদ্ধে বাংলাদেশের জয়


0 399

বাংলা গ্যাজেট ডেস্কঃ বুধবার ধর্মশালায় প্রাথমিক রাউন্ডের এ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ৮ রানে হারিয়ে টি২০ বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। নেদারল্যান্ডসের বিরুদ্ধে আগে ব্যাট করতে নেমে সাত উইকেটে ১৫৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে সাত উইকেটে ১৪৫ রান করে নেদারল্যান্ডস। ফলে ৮ রানের রোমাঞ্চকর জয় পায় মাশরাফি বাহিনী। আগামী ১১ মার্চ গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের মোকাবেলা করবে বাংলাদেশ।

মূলত তামিম ইকবালের অপরাজিত ৮৩ রানে ভর করে নেদারল্যান্ডসের বিপক্ষে ১৫৩ রানের সংগ্রহ করেছে বাংলাদেশে।

তামিম ইকবাল ছাড়া সৌম্য সরকার এবং সাব্বির রহমান দুজনেই ১৫ রান করে সংগ্রহ করেন। এছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ করেছেন ১০ রান।

সাকিব আল হাসান পাঁচ রান করলেও মুশফিকুর রহিম কোন রান না করেই প্যাভিলিয়নে ফেরত যান।

১৫৪ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করে নেদারল্যান্ডস। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে দেখেশুনে আগাতে থাকে নেদারল্যান্ডসের দুই ওপেনার। তবে শুরুর দিকে দুটি এলবিডব্লিউর আবেদন করলেও আল আমিন ও তাসকিনের ডাকে সাড়া দেননি ভারতীয় আম্পায়ার এস রবি। তবে বাংলাদেশ দলের হয়ে ঠিকই ব্রেক থ্রু এনে দেন আল আমিন। এশিয়া কাপে পাকিস্তান ও ভারতের বিরুদ্ধেও তিনি প্রথম উইকেট নিয়েছিলেন। বুধবার নেদারল্যান্ডসের ওপেনার ওয়েজলি বারেসিকে বিদায় করেন আল আমিন। ১১ বলে ৯ রান করা বারেসি আল আমিনের বলে ক্যাচ তুলে দেন সাব্বিরের হাতে।

তবে কুপারকে সঙ্গে করে ওপেনার স্টিফেন মাইবার্গ এগুচ্ছিলেন সাবলিল ঢঙে। শেষ অবধি দ্বিতীয় এই উইকেট জুটি বিচ্ছিন্ন করেন নাসির হোসেন। ২৯ বলে ২৯ রান করে ক্রমেই ভয়ংকর হয়ে ‍উঠতে থাকা ওপেনার মাইবার্গকে বোল্ড করেন তিনি। তবে অধিনায়ক বোরেনের সঙ্গে শক্ত জুটিরই আভাস দিচ্ছিলেন বেন কুপার। কিন্তু শেষ অবধি তাতে বাধ সাধলেন সাকিব। ১৫ বলে ২০ রান করা কুপারকে সরাসরি বোল্ড করেন সাকিব। নেদারল্যান্ডসের দলীয় রান তখন ১১.২ ওভারে ৭৭ রান।

চতুর্থ উইকেট জুটিতে পিটার বোরেন ও টম কুমার ভালোই আগাচ্ছিলেন। শঙ্কা বাড়ছিল বাংলাদেশের জয় নিয়ে। ১৫.৪ ওভারে সাকিবের বলে শূন্যে বল তুলে দেন বোরেন। তা লুফে নিতে পারেননি নাসির। তবে এই ওভারের শেষ বলেই বোরেনকে তালবন্দী করে আগের ভুলের প্রায়শ্চিত্ত করেন নাসির।

শেষের দিকে আল আমিনের করা ১৯তম ওভারে ১৬ রান তুলে ম্যাচে নতুন মোড় সৃষ্টি করে নেদারল্যান্ডস। কিন্তু শেষ ওভারে দরকার ছিল ১৭ রান। তবে তাসকিনের করা ওভারে নেদারল্যান্ডস করতে পারে ৯ রান। ৮ রানের জয় আসে টাইগার্স শিবিরে। বাংলাদেশের হয়ে সাকিব ও আল আমিন দুটি, মাশরাফি ও নাসির একটি করে উইকেট লাভ করেন।

NO COMMENTS

Leave a Reply